আজ ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

দোহাজারী স্কুলের প্রতিষ্ঠাতা আহমদুর রহমানের ৫৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত

Spread the love

চন্দনাইশ প্রতিনিধি

দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ দোহাজারী জামিরজুরী আহমদুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, সাবেক চেয়ারম্যান মরহুম আহমদুর রহমানের ৫৩ তম মৃত্য বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে বিদ্যালয় হল রুমে স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হাসান আলীর সঞ্চালনায় ও প্রধান শিক্ষক জাফর আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাংবাদিক শিবলী সাদেক কফিল, প্রতিষ্ঠাতার পৌত্র রহিম উদ্দিন রহমান, অভিবাবক সদস্য আনিসুর রহমান, সহকারী শিক্ষক স্বপন কুমার বড়ুয়া, সিনিয়র শিক্ষক মো. ইসমাইল চৌধুরী, সাবেক শিক্ষার্থী ও তরুণ সাংবাদিক জাবের বিন রহমান আরজু।

প্রধান শিক্ষক তার বক্তব্যে বলেন, মরহুম আহমুদুর রহমান এই প্রতিষ্ঠান করায় দোহাজারী সহ আশপাশের হাজার হাজার শিক্ষার্থী এই প্রতিষ্ঠান থেকে শিক্ষা গ্রহণ করতে পারছে। এই প্রতিষ্ঠান থেকে শতশত ডাক্তার, ইঞ্জিনিয়ার, আইনজীবী, রাজনীতিবিদ সহ প্রতিষ্ঠিত ব্যক্তিগণ দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে আছে।

এ.রহমান সাহেবের পৌত্র রহিম উদ্দিন রহমান বলেন, আমার দাদা প্রতিষ্ঠান করে গেছেন এর সুফল পাচ্ছেন দোহাজারী সহ আশপাশের হাজার হাজার শিক্ষার্থীরা। মরহুম এ.রহমান সাহেব স্কুল প্রতিষ্ঠার পাশাপাশি চেয়ারম্যান হিসেবে সাধারণ মানুষের পাশে ছিলেন। তার দাদার জন্য সবার কাছে দোয়া কামনা করেন।

অনুষ্ঠান শেষ মরহুম আহমুদুর রহমানের কবরে শিক্ষক ও শিক্ষার্থীরা ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং তার মাগফিরাত কামনা করে দোয়া মুনাজাত করেন। মুনাজাত পরিবেশন করেন সিনিয়র শিক্ষক মৌ. মহসিন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র শিক্ষক মো. ইসমাইল চৌধুরী, বিকাশ কান্তি দাশ, মো. আলমগীর, শহিদুল আলম, আবুল হাসেম চৌধুরী, মো. নাছির, আহমদুর রহমানের ছেলে আকতারুল আলম, মিজানুর রহমান, জুনায়েদ সালেহ, হাবিবুল্লাহ সহ এ. রহমান সাহেবের পরিবারের সদস্য ও স্কুলের শিক্ষার্থীরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর